FORGOT YOUR DETAILS?

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নেত্রীবৃন্দের সাথে এক মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত

by / Sunday, 24 October 2021 / Published in Latest

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে গোলাপগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছেমেয়র আরিফ

গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাবের উদ্দ্যোগে  গত ২৩/১০/২০২১ ইং রোজ শনিবার, গোলাপগঞ্জ উপজেলার লক্ষনাবন্দ ইউপির নোয়াই দক্ষিণভাগ গ্রামে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ শাহনাজ, সাবেক অর্থ সম্পাদক আব্দুস সামাদ, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক উপদেষ্টা রিয়াজ উদ্দিন এবং নির্বাহী সদস্য ছাদেক আহমদ এর সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠান ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

দক্ষিণভাগ এস ই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউল ইসলাম চুনুর সভাপতিত্বে ও লক্ষনাবন্দ ইউপি আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ইব্রাহিম আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র জনাব আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্বাবিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সাবেক অর্থ সম্পাদক আব্দুস সামাদ, প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক উপদেষ্টা রিয়াজ উদ্দিন, হেল্পিং হেন্ডস্ এর নির্বাহী সদস্য ছাদেক আহমদ, আমুড়া ইউপি চেয়ারম্যান রুহেল আহমদ, লক্ষনাবন্দ ইউপি আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, বিএনপি নেতা গোলাম কিবরিয়া, সমাজসেবী খলকুর রহমান খলকু, অজি মোহাম্মদ কাওছার, খালেদুর রহমান খালেদ, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সদস্য কারী কারী তোফায়েল আহমদ জিলু, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইসি সদস্য সাদেক আহমদ, সাবেক উপদেষ্টা রিয়াজ উদ্দিন, লক্ষনাবন্দ অনলাইন প্রবাসী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান মিছবাহ, কালাম এন্ড সামাদ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন, গোলাপগঞ্জ চ্যারিটি ক্লাবের সভাপতি মান্না আহমদ, আবু সাইদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাজী ফরমুজ আলী মাদ্রাসার প্রধান শিক্ষক কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক বাহার উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে গোলাপগঞ্জবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছে। বিগত দিনে করোনা মহামারী থেকে শুরু করে বিভিন্ন দু:সময়ে সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। অসহায় দের ঘর নির্মাণ সহ নানা উন্নয়ন মুলক কর্মকান্ডে সহযোগিতা করে যাচ্ছে। সেবামুলক লক্ষ্য নিয়ে এভাবে কাজ অব্যাহত রাখার আহবান জানান। মেয়র আরিফ আরও বলেন, বর্তমান আধুনিক যুগে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে ভালো কিছু করতে হবে। যাতে বেকারত্ব দূর করে নতুন প্রজন্ম দেশে ও প্রবাসে কর্মসংস্থান সৃষ্টি করতে পারে। তিনি বলেন, গোলাপগঞ্জে প্রাকৃতিক সম্পদে সমৃদ্ধ একটি এলাকা। তাই কৃষিক্ষেত্রে এমন পদক্ষেপ গ্রহণ করতে হবে যার ফলে কৃষকেরা বেশি লাভবান হয়।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্বাবিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেন, দেশের প্রতি আন্তরিক ভালোবাসা থাকায় প্রবাসীরা বিদেশে থেকেও দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। এর একটি নজির হচ্ছে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে। সংগঠনের নেতৃবৃন্দ জীবিকার তাগিদে প্রবাসে থেকেও উপজেলাবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সংবর্ধিত অতিথির বক্তব্যে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম বলেন, গোলাপগঞ্জের ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সমন্বয়ে সকল ইউনিয়নের সমঅধিকার নিশ্চিত করে ২০১২ সালের ১৬ই এপ্রিল সংগঠনটির যাত্রা শুরু হয়। গোলাপগঞ্জ উপজেলার জনগণের জীবনযাত্রার মানোন্নয়ন,  দারিদ্র বিমোচন, শিক্ষার উন্নয়ন, অসুখবিসুখ ও দু:খ দুর্দশা লাঘবে সংগঠনটি আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থকে সংগঠনটি তার কার্যক্রম দিয়েই সকলের মন কাড়তে সক্ষম হয়েছে সকলের অক্লান্ত পরিশ্রম , মেধা মনন ও শৈলীপনায় আজকে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে একটি বিশাল সংগঠনে পরিণত হয়েছে  এবং আন্তর্জাতিক পরিমন্ডলে গোলাপগঞ্জবাসীর কাছে একটি আস্থা ও বিশ্বাসের সংগঠনে পরিণত হয়েছে। এটি একটি নির্দলীয় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন এবং আজকের অনুষ্ঠানে বিভিন্ন দলের নেতৃবৃন্দের উপস্থিতি তাহা প্রমাণ করে। এসময় তিনি সংগঠনের কর্মসূচি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন এবং গোলাপগঞ্জ উপজেলার জনগণের জীবনযাত্রার মানোন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাড়াও অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ শাহনাজ। তিনি তার বক্তব্যে সংগঠনের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগীতা কামনা করেন।

TOP
Skip to toolbar