FORGOT YOUR DETAILS?

গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে এর কার্যকরী ও উপদেষ্টা কমিটির সভা অনুষ্টিত

by / Tuesday, 18 January 2022 / Published in Latest

ঐতিহ্যবাহী গোলাপগন্জ উপজেলার প্রবাসীদের সর্ববৃহৎ সেবামূলক সংগঠন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে এর কার্যকরী এবং নবগঠিত উপদেষ্টা কমিটির এক সভা, গত ১৭০১২০২২ ইং রোজ সোমবার  লন্ডনের একটি আভিজাত রেস্টুরেন্টে অনুষ্টিত হয়। সংগঠনের সভাপতি জনাব মোঃ আবুল কালাম এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজের পরিচালনায় অনুষ্টিত সভায় প্রথমেই পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন কার্যকরী কমিটির সদস্য জনাব শাহীন আহমদ শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জনাব আবুল কালাম। তিনি তার বক্তবের শুরুতে কার্যকরী ও উপদেষ্টা কমিটির সকল সদস্যদের স্বাগত জানান। নব গঠিত উপদেষ্টা কমিটি এবং কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত সকল সদস্যদের আভিনন্দন জানান এবং তাঁদের অতীতের আভিজ্ঞতা সংগঠন এর কার্যক্রম কে আরও গতিশীল করবে বলে আশাবাদ বাক্ত করেন।

সভার শুরুতে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের কার্যকরী কমিটির সদস্য রফি আহমেদ চৌধুরী শিবার মাতার রুহের মাগফেরাত কামনা করে দোয়ামোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজ। 

নবগঠিত উপদেষ্টা কমিটি এবং কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের সভাপতি মোঃ আবুল কালাম, সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজ ও কোষাধ্যক্ষ হাসান আহমেদ। উল্লেখ্য যে, সংগঠন এর কার্যক্রম কে গতিশীল করার জন্য রীতি অনুযায়ী একটি উপদেষ্টা কমিটি গঠন এবং কার্যকরী কমিটিতে  আভিজ্ঞদের অন্তর্ভুক্ত করার লক্ষ্যে গত ০৭ ই ডিসেম্বর ২০২১ ইং তারিখে পাঁচ সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়। উপকমিটির সদস্যরা ছিলেন সভাপতি জনাব মোঃ আবুল কালাম, সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজ, কোষাধ্যক্ষ হাসান আহমেদ, সহসভাপতি মোঃ সেলিম আহমেদ ও সদস্যবিষয়ক সম্পাদক জনাব ইকবাল হোসেন। উপকমিটি বিভিন্ন বিষয় বিবেচনা করে একটি সম্ভাব্য উপদেষ্টা কমিটি ও নয়জন নতুন সদস্যকে কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য প্রস্তাব করে। গত ১২/০১/২০২২ ইং তারিখে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় এগার সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি এবং নয়জন নতুন সদস্যকে কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন জানাব শাহজাহান চৌধুরী, আব্দুল হালিম মাহমুদ নাহিন, তমিজুর রহমান চৌধুরী রঞ্জু, আনওয়ারুল ইসলাম জবা, সৈয়দ নজরুল ইসলাম, আব্দুল বাছির, মারুফ আহমেদ, এমদাদ হুসেন টিপু, দেওয়ান নজরুল ইসলাম, মস্তফা মিয়া ও আকতার হুসেইন।  কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত নতুন সদস্যরা হলেন, মোঃ তাজুল ইসলাম, ফেরদৌস আলম, জিয়াউল হক শামীম, আব্দুল কাদির, রিয়াজ উদ্দিন , রোমান আহমদ চৌধুরী, ময়নুল ইসলাম, জি,এম অপু শাহরিয়ার ও কিবরিয়া ইসলাম। 

উপদেষ্টা কমিটি এবং কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত সদস্যরা তাদেরকে কমিটিতে সম্পৃক্ত করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সংগঠনের সকল কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। বিশেষ করে বর্তমান কার্যকরী কমিটির উদ্যোগে ইউকেতে গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকেএর নামে একটি নিজস্ব ভবন কেনার সিদ্ধান্তের ভুয়শী প্রশংসা করেন এবং গৃহীত উদ্যোগটি দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। উপদেষ্টা কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন জানাব শাহজাহান চৌধুরী, আব্দুল হালিম মাহমুদ নাহিন, তমিজুর রহমান চৌধুরী রঞ্জু, আনওয়ারুল ইসলাম জবা, সৈয়দ নজরুল ইসলাম, আব্দুল বাছির, মারুফ আহমেদ,  দেওয়ান নজরুল ইসলাম ও আকতার হুসেইন। কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন জানাব মোঃ তাজুল ইসলাম, ফেরদৌস আলম, জিয়াউল হক শামীম, রিয়াজ উদ্দিন , রোমান আহমদ চৌধুরী, ময়নুল ইসলাম, জি,এম অপু শাহরিয়ার ও কিবরিয়া ইসলাম। 

কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সংগঠনের সহসভাপতি মোরশেদ আলম চৌধুরী রাহী, কোষাধ্যক্ষ হাসান আহমেদ,  সহসাধারণ সম্পাদক শামীম আহমেদ, সদস্যবিষয়ক সম্পাদক জনাব ইকবাল হোসেন ও সহসদস্য বিষয়ক সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি মোঃ সেলিম আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব জহুরুল ইসলাম সামুন, কার্যনির্বাহী সদস্য আফসারুল ইসলাম, শাব্বির আহমেদ সাহেদ, সাদেক আহমেদ, শাহীন আহমেদ, এনাম উদ্দিন ও রফি আহমেদ চৌধুরী শিবা প্রমুখ। 

 সাধারন সম্পাদক মনজুর আহমদ শাহনাজ কোভিড মহামারীর এই সময়ে সবার উপস্থিতির জন্য আন্তরিক ধন্যবাদ জানান। সংগঠনের সকল সদস্যদের নিয়ে আগামী দিনে যে কোন পরিকল্পনা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। কোষাধ্যক্ষ হাসান আহমেদ নবগঠিত উপদেষ্টা কমিটি এবং কার্যকরী কমিটিতে অন্তর্ভুক্ত সদস্যদের আভিনন্দন জানান এবং গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে কর্তৃক গৃহীত সকল পদক্ষেপের প্রতি সকলের সহযোগিতা কামনা করেন

সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন,  গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকেএর নামে একটি নিজস্ব ভবন কেনার জন্য আমরা ইতিমধ্যে প্রফেশনালদের প্রাথমিক পরামর্শ নিয়েছি এবং সেই অনুযায়ী কাজ চালিয়ে যাচ্ছি। ফান্ডরাইজের জন্য আমরা একটি চ্যারিটি ডিনার এর আয়োজন করব এবং  খুব স্বচ্ছভাবে সবাইকে সাথে নিয়ে এই কমিটির মেয়াদের মধ্যে একটি ভবন ক্রয় করব, ইনশাআল্লাহ। পরিশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এবং হেল্পিং হেন্ডস্ এর উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

TOP
Skip to toolbar